এক সিঙাড়ার ওজন ৩ কেজি

এক সিঙাড়ার ওজন ৩ কেজি

এক সিঙাড়ার ওজন ৩ কেজি

এক সিঙাড়ার ওজন ৩ কেজি।বাঙালির খাবারের ঐতিহ্যের সঙ্গে সিঙাড়া কবে থেকে যুক্ত হয়েছে তার সঠিক ইতিহাস নেই। আলুর পুর ভরা তিন কোণা ময়দার কোটিং ডুবো তেলে মচমচে করে ভাজা। ভেতরটা ঝাল ঝাল নরম আলুর পুর। শুধু বাঙালির কাছেই নয়, বিশ্বের অনেক দেশে জনপ্রিয় এ খাবার। সাধারণত নাস্তায় সিঙাড়া খাওয়ার চল বেশি। চায়ের সঙ্গে কিংবা বন্ধুদের আড্ডায় সিঙাড়ার জুড়ি মেলা ভার।

 

এক সিঙাড়ার ওজন ৩ কেজি।For More News Update:

 

তবে স্থানভেদে সিঙাড়াকে সামোসা বা সমুচা বলেও ডাকা হয়। ছোট-বড় সবার পছন্দের তালিকায় রয়েছে খাবারটি। সস, পেঁয়াজ-মরিচের সালাদ বা যে কোনো কিছুর সঙ্গে একেবারে পারফেক্ট কম্বিনিশন। তবে আপনার দেখা একেকটি সিঙাড়ার ওজন কতটুকু হতে পারে? হাতের মুঠোর সাইজ। কোথাও কোথাও মিনি সিঙাড়াও পাওয়া যায়।

 

রাস্তা দিয়ে যাওয়ার সময় পাশের দোকানে চোখ পড়তেই যদি বিশাল এক সিঙাড়া দেখতে পান। তাহলে কি করবেন? চোখের ভুল ভেবে এগিয়ে যাবেন নিশ্চয়ই। তবে যদি দ্বিতীয়বার পরোখ করে দেখতে যান তাহলে এক নতুন আবিষ্কারের সাক্ষী হতে পারবেন। এমনই এক বিশাল সাইজের সিঙাড়া বানিয়ে চমকে দিয়েছেন ভারতের গাজিয়াবাদের একটি স্ট্রিটফুডের দোকানি। যে সিঙাড়ার ওজন ৩ কেজি।

 

এই সিঙাড়া বানানোর পরই তা জনপ্রিয় হয়ে ওঠে সবার কাছে। এরপর ওই দোকানি আরও একটি অভিনব উপায় বের করেন। শুরু করেন প্রতিযোগিতা। হ্যাঁ, এ বিশাল সাইজ সিঙাড়া খেয়ে শেষ করতে হবে প্রতিযোগীকে। তাও মাত্র ৫ মিনিটে। বিজয়ীর জন্য পুরস্কারও রেখেছেন তিনি।

 

পাঁচ মিনিট বা তার কম সময়ে যে সিঙাড়া শেষ করতে পারবে, তাকে ১১ হাজার টাকা পুরস্কার হিসেবে দেওয়া হবে। এরই মধ্যে সেই চ্যালেঞ্জ নিয়ে ফেলেছেন গৌরব খান্না নামের এক যুবক। গৌরব ৩ কেজি ওজনের বিরাট সিঙাড়া খেতে সময় নিয়েছেন ৪ মিনিট ৫১ সেকেন্ড।

 

এক সিঙাড়ার ওজন ৩ কেজি।Visit our YouTube Chanel:

 

একেকটি জায়ান্ট সিঙাড়ার দাম রাখা হয়েছে ৫০০ টাকা। গৌরব ১১ হাজার টাকা পুরস্কার জিতে সাড়ে ১০ হাজার টাকা পকেটে নিয়ে ঘরে ফিরেছেন। সেইসঙ্গে সোশ্যাল মিডিয়ায় হিরো হয়ে গেছেন রাতারাতি।

 

নতুন কিছু করার তাগিদেই ৩ কেজি ওজনের অভিনব সিঙাড়া তৈরি করেন ওই দোকানি। তবে এ খবর প্রকাশ্যে আসে ইউটিউবের মাধ্যমে। একজন ফুডব্লগারের হাত ধরে। বিশালাকায় এ সিঙাড়ার ছবি ছড়িয়ে দেওয়ার নেপথ্যে ‘ফুডি বিশাল’ নামের চ্যানেলের বিশাল।

 

বিশালই গাজিয়াবাদের ওই স্ট্রিটফুডের দোকানের বিশাল সিঙাড়া বানানোর ভিডিও করে তা ছড়িয়ে দেয় নেট দুনিয়ায়। তারপরই শুরু হয় হইচই।

অমর হতে চাইলে বাঁচতে হবে ২০৫০ সাল পর্যন্ত। গ্লোবাল নিউজ।

 

Leave a Reply

Your email address will not be published.