বছরের ৩০০ দিনই ঘুমিয়ে কাটান তিনি

0
বছরের ৩০০ দিনই ঘুমিয়ে কাটান তিনি

বছরের ৩০০ দিনই ঘুমিয়ে কাটান তিনি

বছরের ৩০০ দিনই ঘুমিয়ে কাটান তিনি।একজন স্বাভাবিক ও সুস্থ মানুষ প্রতিদিন সাধারণত সাত-আট ঘণ্টা ঘুমিয়ে থাকেন। বিশেষজ্ঞরাও সে রকম পরামর্শ দেন। কিন্তু এমনও অনেকে আছেন যারা ঘুম নিয়ে নানা সমস্যায় ভোগেন। সারা রাত বিছানায় এপাশ-ওপাশ করেও এতোটুকুন ঘুমাতে পারেন না। তবে কেউ যদি বছরের প্রায় পুরোটা সময় ঘুমিয়ে কাটান তাহলে বিষয়টি একটু অদ্ভুতই বটে!

 

বছরের ৩০০ দিনই ঘুমিয়ে কাটান তিনি।For More News Update:

 

সত্যিই ঘটেছে এমনটি। এক ব্যক্তি বছরের ৩০০ দিনই ঘুমিয়ে কাটান। ৪২ বছর বয়সী পুরখারাম নামের ওই ব্যক্তির জন্ম ভারতের রাজস্থানে। তবে তার এটি স্বাভাবিক ঘুম নয়, চিকিৎসকের ভাষায় এই ঘুমের কারণ ‘এইপিএ এক্সিস হাইপারসোমিয়া’। এটি এক ধরনের রোগ।

 

সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, এই রোগের কারণে পুরখারাম টানা ২৫ দিন পর্যন্ত ঘুমিয়ে থাকেন। ২৩ বছর আগে তার এই রোগ ধরা পড়ে। প্রথমবার তখন তিনি টানা ১৫ ঘণ্টা ঘুমিয়ে ছিলেন। কিন্তু ধীরে ধীরে অবস্থা আরও খারাপ হতে থাকে। পরে আর ঘণ্টার হিসেবের মধ্যে ঘুম সীমবদ্ধ থাকে না। এখন দিন গুণে তার ঘুমের হিসাব করতে হয়।

 

পুরখারাম তার গ্রামে একটি ছোট দোকান চালান। কিন্তু তার এই রোগের কারণে মাসে মাত্র পাঁচ দিন দোকান খোলা রাখতে পারেন। মাঝে মাঝে তিনি দোকানেই ঘুমিয়ে পড়েন। তখন পরিবারের লোকজন তাকে বাড়িতে নিয়ে

 

বছরের ৩০০ দিনই ঘুমিয়ে কাটান তিনি।Visit our YouTube Chanel:

 

আসেন। পুরখারামের খাওয়া, গোসলসহ অন্য কাজ ঘুমের মধ্যেই করানো হয়।

জানা যায়, পুরখারামের এই রোগের কোনো চিকিৎসা আপাতত নেই। তারপরও বেশ কয়েক বছর ধরে প্রচলিত চিকিৎসা করিয়ে যাচ্ছেন। এ জন্য মাথা ব্যথা, বমি বমি ভাবসহ অনেক পার্শ্ব প্রতিক্রিয়াও হয়েছে তার। তবে পরিবারের সদস্যরা আশাবাদী যে এই চিকিৎসা শেষেই স্বাভাবিক জীবনে ফিরতে পারবেন পুরখারাম।

ফ্যাশানশো’র নতুন আকর্ষণ। না দেখলে বিশ্বাস করবেন না। গ্লোবাল নিউজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *