চুল পাকলেই চলে যাবে চাকরি!

চুল পাকলেই চলে যাবে চাকরি!

চুল পাকলেই চলে যাবে চাকরি!বিমানে চাকরি করা অনেকের কাছেই স্বপ্নের মতো। তবে স্বপ্নের সেই চাকরি পেতে যতোটা স্মার্ট থাকতে হয় সেই চাকরি টেকাতে তারচেয়ে বেশি স্মার্ট এবং ফিট থাকতে হয়। যেমন মাথার কালো চুল সাদা হলেই চাকরি থাকবে না বলে ঘোষণা দিয়েছে ভারতীয় এক বিমান সংস্থা। শুধু তাই নয়, কর্মীদের জন্য বিভিন্ন নিয়ম জারি করেছে এয়ার ইন্ডিয়া। কালো চুল সাদা কিংবা বাদামী রং ধারণ করলে বরখাস্ত হবেন কর্মীরা, তবে কেউ যদি চাকরি করতে চান তবে চুলে নিয়মিত কালো রং করতে হবে। চুলে বাদামী, খয়েরী বা অন্য কোনো রং ব্যবহার করা যাবে না। এ ছাড়াও করা যাবে না হাইলাইটস কিংবা স্ট্রিকস স্টাইল।

 

চুল পাকলেই চলে যাবে চাকরি!For More News Update:

ওই নির্দেশনায় আরও বলা য়ে, পুরুষ কর্মীরা শুধু আঙুলে বিয়ের আঙটি পরতে পারবেন। পাঞ্জাবি ছেলেরা হাতে বালা বা কড়া পরতে পারবেন কিন্তু ট্যাটু বা উল্কি করতে পারবেন না। যদি কারও মাথায় চুল পাতলা থাকে অর্থাৎ টাক তৈরির আশঙ্কা তৈরি হয় তবে ন্যাড়া করে রাখা যাবে। প্রতিদিন শেভ করতে হবে। কাজের সময় সহকর্মীদের সঙ্গে কোনো ধরনের রাজনৈতিক, ধর্মীয় আলোচনা করা যাবে না।

 

চুল পাকলেই চলে যাবে চাকরি!Visit our YouTube Chanel:

শুধু পুরুষ কর্মীই নয়, নারী কর্মীদের জন্যও নিয়ম জারি করেছে এয়ার ইন্ডিয়া। মহিলারা স্টাইলিশ আঙটি পড়তে পারবেন না। কানে হিরে বসানো ছোট দুল পরতে পারবেন কিন্তু কোনোভাবেই মুক্তার গয়না পড়তে পারবেন না।
প্রসঙ্গত, এয়ার ইন্ডিয়া ভারতের অন্যতম বিমান সংস্থা। যা ১৯৩২ সালের ১৫ অক্টোবর যাত্রা শুরু করে। এর সদর দফতর দিল্লিতে। এটি ১০২টি অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক গন্তব্যস্থলে এয়ারবাস ও বোয়িং বিমান দ্বারা যাত্রীসেবা দেয়।

স্বেচ্ছায় মৃত্যু যন্ত্র আবিষ্কার হল সুইজারল্যান্ডে। গ্লোবাল নিউজ।d

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *